গুলিবিদ্ধ নারীসহ ৫ রোহিঙ্গার অনুপ্রবেশ!

গিয়াস উদ্দিন ভুলু, কক্সবাজার জার্নাল :

কক্সবাজার-টেকনাফের শাহপরীর দ্বীপ জেটি ঘাট দিয়ে অবৈধ অনুপ্রবেশ করেছে গুলিবিদ্ধ এক নারীসহ ৫ রোহিঙ্গা।

দ্বীপের বাসিন্দা কাছ থেকে তথ্য নিয়ে জানা যায়, মিয়ানমারের রাখাইন রাজ্যে আরাকান আর্মি ও সশস্ত্র বাহিনীর মধ্যে গোলাগুলির ঘটনায় জের ধরে তারা প্রান বাঁচাতে মিয়ানমারের একটি মাছ ধরার নৌকা দিয়ে টেকনাফ শাহপরীর দ্বীপ জেটি ঘাট দিয়ে এপার সীমান্তে প্রবেশ করে তারা।

শনিবার (১৭ফেব্রুয়ারি) বিকেল ৪ টার দিকে মিয়ানমারের মাছ শিকারে ব্যবহার হওয়া একটি ছোট নৌকায় করে নাফ নদ অতিক্রম করে টেকনাফের শাহপরীর দ্বীপ জেটি ঘাটে এসে অবস্থান করেন। উক্ত নৌকায় মাঝিমাল্লাও ছিল।

এ বিষয়ে টেকনাফ শাহপরীর দ্বীপ ৯ নম্বার ওর্য়াড ইউপি সদস্য আব্দুস সালাম গণমাধ্যম কর্মীদের জানিয়েছেন,বিকেলে একটি ছোট নৌকায় করে মিয়ানমার থেকে আসা ৫ জন রোহিঙ্গা দ্বীপের জেটি ঘাটে পৌঁছে। খবর পেয়ে বিজিবি’র একটি টহল দল ঘটনাস্থলে যায়। শুনেছি মিয়ানমার রাখাইন রাজ্যে আরাকান আর্মি ও সশস্ত্র বাহিনীর গোলাগুলির ঘটনায় গুলিবিদ্ধ হওয়া ব্যাক্তিরা চিকিৎসা সেবা নিতে নিতে এখানে এসেছে।

তবে এ বিষয়ে সীমান্ত প্রহরী টেকনাফ বর্ডার গার্ড (২বিজিবি) পক্ষ থেকে এখনো বক্তব্য পাওয়া যায়নি।

জেটি ঘাটের ঝুপড়ি দোকানদার মো.সেলিম জানান, মিয়ানমারের একটি ডিঙি নৌকা শাহপরীর দ্বীপ জেটি ঘাটে এসে পৌঁছায়। এদের মধ্যে একজন গুলিবিদ্ধ নারীসহ ৫ জন রোহিঙ্গা আছে। এর মধ্যে রোহিঙ্গা নারীর শরীরে স্যালাইন টাঙানো অবস্থা দেখা যায়।

শাহপরীর দ্বীপ জেটি ঘাটে বড়শি দিয়ে মাছ শিকারী জেলে মো.ইউনুছ বলেন,বিকেল ৫টার দিকে টেকনাফ শাহপরীর দ্বীপ সীমান্তের ওপার মিয়ানমার থেকে একটি ছোট নৌকা নিয়ে ৫জন রোহিঙ্গা নারী-পুরুষ এপারে প্রবেশ করেছে। নৌকায় থাকা ৫ জনের মধ্যে একজন নারী গুলিবিদ্ধ ছিল।গুলিবিদ্ধ ঐ নারীর চিকিৎসার জন্য বাংলাদেশে প্রবেশ করেছে তারা।

এবিষয়ে জানতে চাইলে টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ ওসমান গনি কক্সবাজার জার্নালকে জানান, শুনেছি একটি নৌকা যোগে মিয়ানমার থেকে পালিয়ে আসা ৫ রোহিঙ্গা শাহপরীর দ্বীপ উপকুলে প্রবেশ করেছে।এর মধ্যে একজন নারী গুলিবিদ্ধ। তারা সবাই বিজিবির হেফাজতে আছে।